• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০২:৫০ অপরাহ্ন
শিরোনাম
লক্ষীপুরে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। ফুলের শুভেচ্ছা সিক্ত নব- নির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম। রশিদপুর দাখিল মাদ্রাসার ২০২২ সালের নতুন বই বিতরণ। দক্ষিণ কোরিয়া নব নিযুক্ত রাষ্ট্রদূত এর সাথে সৌজন্য সাক্ষাৎ। ৫নং ওয়ার্ডে নিজ বাড়ির আঙ্গিনায় নির্বাচনী পরামর্শ সভায়। শ্যামগঞ্জ ২নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী জনাব আবুল কাসেম। তৃনমূল পর্যায়ে সাধারণ জনগনের আলোচনায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম। নৌকার মনোনয়ন পাওয়ায় লক্ষীপুরে মাসুম ভূঁইয়ার পক্ষে আনন্দ উল্যাস। মনোনয়ন পএ জমা দিলেন পৌরসভার মেয়র প্রার্থী মনিরুজ্জামান পাটওয়ারী। মনোনয়ন পএ ক্রয় করলেন চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ শাহজালাল (রাহুল)।
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা সম্পন্ন

Amar Shomoy / ৪১৫ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

‘কানেকশন, গ্লোরি, ফিউচার’ প্রতিপাদ্যে গতকাল সফলভাবে শেষ হয়েছে ২০১৯-২০২০ হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা। ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি) এশিয়া প্যাসিফিক অঞ্চলের ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড ক্ষেত্রে বিজয়ী হয়েছে, যার ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এ প্রতিযোগিতার বৈশ্বিক ফাইনালে এশিয়া প্যাসিফিক অঞ্চলকে প্রতিনিধিত্ব করবে।

এ বছর এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন, ভারত ও থাইল্যান্ডের ৬৫টি আইসিটি অ্যাকাডেমি থেকে চার হাজার ৫০১ জন অংশগ্রহণকারী নেটওয়ার্ক ও ক্লাউড এ দু’টি প্রযুক্তি বিষয়ে প্রতিযোগিতার জন্য অংশগ্রহণ করে।

এ নিয়ে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট টনি চাও বলেন, ‘একসাথে সবাই বর্তমান এবং ভবিষ্যতের জন্য আইসিটি দক্ষতা সম্পন্ন ও প্রকৌশল সক্ষমতাসহ তরুণদের গড়ে তুলতে আমরা আমাদের অংশীদার, ক্রেতা ও সমাজসহ সবাইকে নিয়ে একটি আইসিটি ইকোসিস্টেম তৈরিতে নিরলস কাজ করে যাচ্ছি।’
আঞ্চলিক ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড উভয় ক্ষেত্রেই বিজয়ী হয় ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি)। দ্বিতীয় স্থান অর্জন করে আগের নেটওয়ার্ক ক্ষেত্রে বিজয়ী ইউনিভার্সিটি মালায়া (ইউএম)। এবং তৃতীয় স্থান অধিকার করে নানিয়াং পলিটেকনিকস (এনওয়াইপি)। সকল বিজয়ী আগামী নভেম্বরে অনুষ্ঠিত চীনের শেনঝেনে বৈশ্বিক ফাইনালে অংশগ্রহণ করবে।

হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতার লক্ষ্য সরকারি সংস্থা, উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, প্রশিক্ষণ অংশীদার, এন্টারপ্রাইজ ও শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা সহায়তায় একটি প্ল্যাটফর্ম তৈরি করা। এ প্রতিযোগিতা শুধুমাত্র প্রযুক্তিক্ষেত্রে শিক্ষার্থীদের স্বীকৃতি ও পুরস্কারই দেয় না, পাশাপাশি তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনে সহায়তা দিবে।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের উদ্যোগ হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতা এশিয়া প্যাসিফিক অঞ্চলে ১৬০টিরও বেশি আইসিটি অ্যাকাডেমির সাথে কাজ করে।

এ শিল্পখাত ও অ্যাকাডমির সমন্বিত উদ্যোগ হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের লক্ষ্য তরুণ মেধাবীদের মেধার বিকাশের মাধ্যমে ভবিষ্যতের ডিজিটাল, কানেক্টেড ও ইন্টেলিজেন্ট বিশ্বের জন্য প্রস্তুত হতে স্থানীয় বিশ্ববিদ্যালয় ও কলেজের সমস্যা শনাক্ত করা এবং প্রযুক্তি বিষয়ে স্বীকৃতি দেয়া।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে হুয়াওয়ের লক্ষ্য আগামী পাঁচ বছরের মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলে দুই লাখ আইসিটি পেশাদার তৈরি করা।


এ জাতীয় আরো খবর
close button