• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:০১ অপরাহ্ন
শিরোনাম
লক্ষীপুরে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। ফুলের শুভেচ্ছা সিক্ত নব- নির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম। রশিদপুর দাখিল মাদ্রাসার ২০২২ সালের নতুন বই বিতরণ। দক্ষিণ কোরিয়া নব নিযুক্ত রাষ্ট্রদূত এর সাথে সৌজন্য সাক্ষাৎ। ৫নং ওয়ার্ডে নিজ বাড়ির আঙ্গিনায় নির্বাচনী পরামর্শ সভায়। শ্যামগঞ্জ ২নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী জনাব আবুল কাসেম। তৃনমূল পর্যায়ে সাধারণ জনগনের আলোচনায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম। নৌকার মনোনয়ন পাওয়ায় লক্ষীপুরে মাসুম ভূঁইয়ার পক্ষে আনন্দ উল্যাস। মনোনয়ন পএ জমা দিলেন পৌরসভার মেয়র প্রার্থী মনিরুজ্জামান পাটওয়ারী। মনোনয়ন পএ ক্রয় করলেন চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ শাহজালাল (রাহুল)।
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

হাসনাইন খুরশেদের রম্য উপন্যাস ‘আমাদের খালেক ভাই’

Amar Shomoy / ৪০৩ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

বেশ হাবাগোবা ‘আমাদের খালেক ভাই’। দৃশ্যত সহজ-সরল একজন মানুষ। পঁয়ত্রিশে পৌঁছেও তার বিয়ে করা হয়নি। তিনি বিভোর থাকেন প্রেম ও বিয়ের স্বপ্নে। শুচি, পার্কি ও প্রবালরা স্কুল পড়ুয়া কিশোর। খুব মজা করে খালেক ভাইকে নিয়ে। তাকে প্রেমিকা পেতে সহযোগিতার অঙ্গীকার করে।

সেই স্বপ্নে বিভোর বিত্তবান খালেক ভাই পূরণ করে চলেন ওদের সব শখ-আহ্লাদ। এসএসসি’র গণ্ডি পেরিয়ে ওরা পা রাখে কলেজের আঙিনায়। হঠাৎ একদিন দেখে, সেখানে হাজির খালেক ভাই। তিনি ভর্তি হয়েছেন বিকম ফার্স্ট ইয়ারে।

সামরিক শাসনের কঠোর অর্গল তখন একটু একটু করে খুলছে। সামনে ছাত্র সংসদ নির্বাচন। ওরা মজা করে খালেক ভাইকে ভিপি পদে দাঁড় করিয়ে দেয়। অনেক শিক্ষার্থী ব্যাপারটায় মজা পায়। ওরা মজা করে ভোট দেয়। বিপুল ভোটে জিতে ভিপি নির্বাচিত হন আমাদের খালেক ভাই।
মুখোশের আড়ালে থাকেন যে খালেক ভাই, তিনি ধীরে ধীরে বেরিয়ে আসতে থাকেন। ভিপি খালেক সিনেমা বানানোর স্বপ্ন দেখেন। জড়িয়ে পড়েন বাড়ি দখল ও অর্থ আত্মসাৎসহ নানা অপকর্মে। তারপর…? জানতে হলে পড়তে হবে ১৯৮২-১৯৮৩ সালের প্রেক্ষাপটে হাসনাইন খুরশেদের লেখা সম্প্রতি প্রকাশিত ভয়াল এক রম্য উপন্যাস ‘আমাদের খালেক ভাই’।

১৮৪ পৃষ্ঠার বইটির ডিসকাউন্ট পরবর্তী মূল্য ৩০০ টাকা (ডেলিভারি চার্জসহ ঢাকার ভেতরে) এবং ঢাকার বাইরে ৩৫০ টাকা। গ্রন্থ-খামারের ফেসবুক পেইজে মেসেজ পাঠিয়েও অর্ডার করা যাবে বইটি।


এ জাতীয় আরো খবর
close button