• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম
পূর্ব হাসন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ৫০০ শত জনগণের মাঝে গণটিকা কার্যক্রম শুরু। লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্যর মায়ের মৃত্যুতে মিলাদও দোয়ার মাহফিল। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলার করোনার পরিস্থিতি। আজ থেকে সারাদেশে ভ্যাকসিন কার্যক্রম শুরু। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কোবিড-১৯ আক্রান্তদের মধ্যে ৯৮ শতাংশ মানুষ ডেল্টা ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলায় করোনার পরিস্থিতি। পোশাক শ্রমিকদের কথা চিন্তা করে পরিবহন লঞ্চ চলাচল অব্যহত থাকার ঘোষণা। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলায় করোনার পরিস্থিতি। হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর জয়যাত্রায় টেলিভিশন কার্যালয়ে অভিযান।
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

চুলের সৌন্দর্য বৃদ্ধিতে বেদানা

Amar Shomoy / ২৯২ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

খাদ্যগুণ, পুষ্টিগুণে ভরপুর বেদানা। টাটকা বেদানা দেখতে যেমন সুন্দর, খেতেও মিষ্টি। একাধিক গবেষণার পর চিকিৎসা বিজ্ঞানীরা একটা বিষয়ে নিশ্চিত হয়েছেন যে, স্বাস্থ্যের জন্য বেদানার রসের কোনও বিকল্প হয় না। প্রতিদিনের ডায়েটে এই ফলের রসকে জায়গা করে দিলেও নানাবিধ উপকার মেলে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়: বেদানার মধ্যে রয়েছে পটাশিয়াম ও ভিটামিন সি। প্রতিদিন বেদানার রস খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে। এর অ্যান্টিঅক্সিড্যান্ট গুনও গ্রিন টি বা রেড ওয়াইনের থেকে প্রায় তিন গুণ বেশি। এর মধ্যে রয়েছে তিন প্রকার অ্যান্টিঅক্সিড্যান্ট। ট্যানিন, অ্যান্থো সিয়ানিন ও এলাজিক অ্যাসিড। অ্যান্থোসিয়ানিন দেহ কোষ সুস্থ রাখার ফলে ভাইরাসের সংক্রমণ রুখতে পারে। ফোলা ভাব কমে, ক্ষয় রুখতে পারে।

রক্তচাপ: প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিড্যান্ট থাকার কারণে বেদানা সিস্টোলিক ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে সাহায্য করে। ফলে স্ট্রেস, টেনশন কমে। হার্টের সমস্যা থাকলে হার্টের অসুখে আক্রান্ত হওয়ার সম্ভাবনাও কমে।

 

কোলেস্টেরল: আর্টারি পরিষ্কার রাখতে সাহায্য করে বেদানা। বেদানার রস তাই রক্তের কোলেস্টেরলের মাত্রা কমাতে দারুণ উপযোগী। এর পলিফেনল অ্যান্টিঅক্সিড্যান্ট কার্ডিওভাসকুলার স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করে। রক্তে কোলেস্টেরলের মাত্রা বেশি হলে প্রতিদিন খান বেদানার রস।

ব্যথা ও পেশি: বাত, অস্টিওআর্থারাইটিস, পেশির ব্যথা কমাতে সাহায্য করে বেদানা। তরুণাস্থির ক্ষয় রুখতেও উপকারী বেদানা।

চুলের সৌন্দর্য বৃদ্ধি: অতিরিক্ত চুল পড়ার জন্য চিন্তায় করছেন? তাহলে প্রতিদিন বেদানার রস খাওয়া শুরু করুন। দেখবেন হেয়ার ফলের মাত্রা তো কমবেই, সেই সঙ্গে চুলের সৌন্দর্যও বৃদ্ধি পাবে চোখে পড়ার মতো।


এ জাতীয় আরো খবর
close button