• রবিবার, ২০ জুন ২০২১, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম
লক্ষীপুর-২ ( রায়পুর) জাতীয় সংসদের উপ-নির্বাচনে সর্বশেষ নির্বাচনী আলোচনা সভা। ৭২ ৩ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দালাল বাজার কলেজ মাঠ প্রাঙ্গণে আলোচনা সভা। এডভোকেট নুর উদ্দীন চৌধুরী নয়ন এর নৌকার সমর্থনে ৫নং ওয়ার্ডের নির্বাচনী প্রচারনার সময় লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। ১নং উওর হামছাদী ইউনিয়ন ৫নং ওয়ার্ডেের পূর্ব হাসন্দী সাধারণ জনগনের দ্বার প্রান্তে গিয়ে নির্বাচনী প্রচারণার সময়। পূর্ব হাসন্দী ৫নং ওয়ার্ডে সাধারণ জনগনের দ্বার প্রান্তে নির্বাচনী প্রচারণার সময়। পূর্ব হাসন্দী ৫নং ওয়ার্ডে সাধারণ জনগনের দ্বার প্রান্তে ভোট চাওয়ার সময়। এডভোকেট নুর উদ্দীন চৌধুরী নয়ন এর নৌকার সমর্থনে ১ নং উত্তর হামছাদী ইউনিয়ন উঠান বৈঠক। ৫ নং ওয়ার্ড কেন্দ্রিক কেন্দ্র কমিটি গঠন ও বিভিন্ন দিক নিদের্শক মূলক আলোচনা। লক্ষীপুর মডেল থানার ওসি জসিম উদ্দিন চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ।
ব্রেকিং নিউজ
লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির। লক্ষ্মীপুর জেলার রামগতি আলেকজান্ডারে আবারও ভয়াবহ অগ্নিকাণ্ড। ৬৩ দোকান ক্ষতিগ্রস্ত।

নান্দাইলে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ

অনলাইন ডেস্ক / ১২৮ বার
প্রকাশ হয়েছে : বুধবার, ৪ নভেম্বর, ২০২০

উপজেলার কালিয়াপাড়া বাজারের সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দখলদারদের হাতে এই নোটিশ পৌছে দিয়েছে ভুমি কার্যালয়ের কমকর্তা। বাজারটিতে ৭ একর ২০ শতক সরকারি জমি রয়েছে।

ব্যবসায়ীদের একটি সূত্র জানায়, বাজারের পাশে অবস্থিত বিভিন্ন গ্রামের প্রভাবশালী ব্যক্তিরা সরকারি জমি দখল করে কাচাপাকা দোকানপাঠ নির্মাণ করেছে। এসব দোকান অন্যের কাছে উচ্চমূল্যে ভাড়ায় খাটাচ্ছে।

অন্যদিকে ব্যবসা করতে গিয়ে ক্ষুদ্র ব্যবসায়ীরা লাঞ্ছনাগঞ্জনার শিকার হচ্ছেন। কালিয়াপাড়া বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী হেফজুল বারী বলেন, দখলদারদের উচ্ছেদ করার জন্য আমরা ১১ মাস ধরে আন্দোলন করছি। সরকারি জমি দখলমুক্ত করে ভুমি আইন অনুযায়ী প্রকৃত ব্যবসায়ীদের মাঝে একসনা বন্দোবস্ত (লিজ) দেওয়া হোক-এটি ছিল আমাদের দাবি। আমাদের আন্দোলন দমন করার জন্য কমিটির সদস্যদের মারধর করেছে দখলদাররা।

নোটিশে বলা হয়েছে, যারা সরকারি জমি দখল করে অবৈধ স্থাপনা তৈরি করেছেন তাঁরা ১০ দিনের মধ্যে এসব অবৈধ স্থাপনা সরিয়ে নিতে হবে। অন্যথায় সরকারি নিয়ম অনুযায়ী উচ্ছেদ করার পাশপাশি প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শোভন রাংসা বলেন, জেলা প্রশাসনের নির্দেশক্রমে ১০ দিনের সময় দিয়ে সরকারি জমি থেকে স্থাপনা সরিয়ে নিতে চুড়ান্ত নোটিশ দেওয়া হয়েছে।


এ জাতীয় আরো খবর