• বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম
লক্ষীপুরে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ। ফুলের শুভেচ্ছা সিক্ত নব- নির্বাচিত চেয়ারম্যান নজরুল ইসলাম। রশিদপুর দাখিল মাদ্রাসার ২০২২ সালের নতুন বই বিতরণ। দক্ষিণ কোরিয়া নব নিযুক্ত রাষ্ট্রদূত এর সাথে সৌজন্য সাক্ষাৎ। ৫নং ওয়ার্ডে নিজ বাড়ির আঙ্গিনায় নির্বাচনী পরামর্শ সভায়। শ্যামগঞ্জ ২নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী জনাব আবুল কাসেম। তৃনমূল পর্যায়ে সাধারণ জনগনের আলোচনায় চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম। নৌকার মনোনয়ন পাওয়ায় লক্ষীপুরে মাসুম ভূঁইয়ার পক্ষে আনন্দ উল্যাস। মনোনয়ন পএ জমা দিলেন পৌরসভার মেয়র প্রার্থী মনিরুজ্জামান পাটওয়ারী। মনোনয়ন পএ ক্রয় করলেন চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ শাহজালাল (রাহুল)।
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

‘সিকিউরিটি ডে’ পালন করলো গ্রামীণফোন

Amar Shomoy / ৪১৯ বার
প্রকাশ হয়েছে : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

নতুন স্বাভাবিকতায় সাইবার স্পেসে নিরাপদ এক্সেস, ডাটা সুরক্ষা, সুরক্ষিত কানেক্টিভিটি ও প্রাইভেসি নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। সচেতনতা তৈরির মাধ্যমে নিরাপত্তার গুরুত্ব বোঝাতে এবং গ্রাহক ও কর্মীদের সিকিউরিটি অ্যাম্বাসেডর হিসাবে কাজ করার পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে দায়িত্বশীল হতে উৎসাহিত করতে ‘সিকিউরিটি ডে’ পালন করেছে ডিজিটাল বাংলাদেশ যাত্রার কানেক্টিভিটি পার্টনার গ্রামীণফোন।

গ্রামীণফোনের মূল প্রতিষ্ঠান টেলিনর গ্রুপ গ্রাহক ও কর্মীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে তাদের সব অপারেটিং মার্কেটে গত ২২ অক্টোবর ‘টেলিনর সিকিউরিটি ডে’পালন করে।

অনলাইনে দায়িত্বশীল আচরণ ও কর্মকাণ্ড আমাদের #ডিজিটালডিফেন্স (ডিজিটাল সুরক্ষা) গড়ার পাশাপশি আমাদের সেবাগ্রহণকারিদের গুরুত্বপূর্ণ তথ্য সাইবার আক্রমণ থেকে সুরক্ষিত রাখতে পারে বলে বিশ্বাস করে গ্রামীণফোন। কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে অনলাইন ট্রাফিক আগের চেয়ে তুলনায় বৃদ্ধি পেয়েছে। একইসাথে ই-কমার্স, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার, ডিএফএস/এমএফএস এবং অন্যান্য ই-প্ল্যাটফর্মের প্রবৃদ্ধি হওয়া সত্ত্বেও সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এবং জালিয়াতি কৌশল গ্রহণ করে অনলাইনে আক্রমণকারীরা আগের চেয়ে বেশি সক্রিয় হচ্ছে। সোশ্যাল ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে যেকোনো ব্যক্তির তথ্য চুরি হতে পারে, অর্থ অপব্যবহার হতে পারে, যা আইডেন্টিটি থেফট ও আর্থিক জালিয়াতিসহ অন্যান্য দুর্ঘটনা ঘটাতে পারে।
এ নিয়ে গ্রামীণফোনের প্রধান প্রযুক্তি কর্মকর্তা রাদে কোভাচেভিচ বলেন, ধারাবাহিকভাবে উদ্ভাবন ও আধুনিকায়নের মাধ্যমে আমাদের নেটওয়ার্ক ও গ্রাহকদের অনলাইন উপস্থিতিতে সুরক্ষা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ডিজিটাল বাংলাদেশ যাত্রার কানেক্টিভিটি পার্টনার হিসেবে ইন্টারনেট নিরাপদ রাখতে এবং সাইবার হামলার ঝুঁকি নিয়ে গ্রাহক ও কর্মীদের মধ্যে সচেতনতা তৈরিত আমরা নিরলস কাজ করে যাচ্ছি, যেনো আমরা একসাথে ডিজিটাল সুরক্ষা গড়ে তুলতে পারি।
সচেতনতা তৈরিতে গ্রামীণফোন আবারও অনলাইন সচেতনতামূলক উদ্যোগ ‘ইন্টারনেটের দুনিয়ায় জানতে হবে, কোথায় আপনার থামতে হবে’ নিয়ে এসেছে। নিরাপদ ইন্টারনেট পরিবেশ তৈরিতে ইউনিসেফ ও টেলিনরের সাথে পার্টনারশিপে গ্রামীণফোন শিশু, বাবা-মা, অভিভাবক ও শিক্ষকদের সচেতন করতে দেশজুড়ে নানা কর্মসূচি পরিচালনা করে আসছে।


এ জাতীয় আরো খবর
close button