• রবিবার, ২০ জুন ২০২১, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম
লক্ষীপুর-২ ( রায়পুর) জাতীয় সংসদের উপ-নির্বাচনে সর্বশেষ নির্বাচনী আলোচনা সভা। ৭২ ৩ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দালাল বাজার কলেজ মাঠ প্রাঙ্গণে আলোচনা সভা। এডভোকেট নুর উদ্দীন চৌধুরী নয়ন এর নৌকার সমর্থনে ৫নং ওয়ার্ডের নির্বাচনী প্রচারনার সময় লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। ১নং উওর হামছাদী ইউনিয়ন ৫নং ওয়ার্ডেের পূর্ব হাসন্দী সাধারণ জনগনের দ্বার প্রান্তে গিয়ে নির্বাচনী প্রচারণার সময়। পূর্ব হাসন্দী ৫নং ওয়ার্ডে সাধারণ জনগনের দ্বার প্রান্তে নির্বাচনী প্রচারণার সময়। পূর্ব হাসন্দী ৫নং ওয়ার্ডে সাধারণ জনগনের দ্বার প্রান্তে ভোট চাওয়ার সময়। এডভোকেট নুর উদ্দীন চৌধুরী নয়ন এর নৌকার সমর্থনে ১ নং উত্তর হামছাদী ইউনিয়ন উঠান বৈঠক। ৫ নং ওয়ার্ড কেন্দ্রিক কেন্দ্র কমিটি গঠন ও বিভিন্ন দিক নিদের্শক মূলক আলোচনা। লক্ষীপুর মডেল থানার ওসি জসিম উদ্দিন চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ।
ব্রেকিং নিউজ
লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির। লক্ষ্মীপুর জেলার রামগতি আলেকজান্ডারে আবারও ভয়াবহ অগ্নিকাণ্ড। ৬৩ দোকান ক্ষতিগ্রস্ত।

ভূমিদস্যুদের কবলে রূপগঞ্জের জমি

অনলাইন ডেস্ক / ৩৮২ বার
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

তুফান মাজহার খান: রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু পাড়াগাঁও গ্রামের বাসিন্দা আবু সাঈদ। ২ মেয়ে ১ ছেলেকে নিয়ে বেশ সুখেই চলছিল তার সংসার। মেয়েদের বিয়ে দিয়েছেন, ছেলেকে সৌদি আরব পাঠিয়েছেন। সেই সাথে দীর্ঘ ৩৮ বছর ধরে একটি মিলে কাজ করে জমানো টাকা দিয়ে ২০ শতাংশ চাষ জমির মালিকও হয়েছেন। কিন্তু এই সুখ তার কপালে বেশিদিন টিকেনি। এরই মধ্যে দেখা দেয় মহাবিপদ। একদিন হঠাৎ করেই কাউকে কিছু না জানিয়েই তার চাষের জমি বালু দিয়ে ভরাট করতে শুরু করে। এসময় ড্রেজারের সামনে দাঁড়িয়ে কান্নাকাটি করলেও কেউ তার কথা শুনেনি। জমির মূল্যও দেয়া হয়নি। জমি দখলকারীরা নিজেদের ইচ্ছামতো জমি ভরাট করে ফেরে। এখন তিনি জমি হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে। যে ছেলেকে বিদেশ পাঠিয়েছিলেন তারও কাজকর্ম নেই। তিনি বিদেশে কষ্টে রয়েছে। কায়েতপাড়া ইউনিয়নে জোরপূর্বকভাবে কৃষকের তিন ফসলি জমি বালি ভরাট করার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এসে এভাবেই তার কষ্টের বর্ণনা দিয়েছেন আবু সাঈদ। গতকাল মঙ্গলবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। আবু সাঈদের মতো অন্যান্য এলাকাবাসীরও একই অবস্থা। তারা তাদের জীবনের জমানো সমস্ত টাকা দিয়ে জমি ক্রয় করেছিলেন। কিন্তু সেই জমি এখন দখল করে নিয়ে যাচ্ছে অন্যরা। তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার মতোও কারও সাহস নেই। যিনিই প্রতিবাদ করতে যাচ্ছেন তার বিরুদ্ধে থানায় মামলায় দায়ের সহ নানাভাবে নির্যাতন নিপীড়ন করা হচ্ছে। সেই সাথে জমির নির্ধারিত মূল্যর পরিশোধ করছে না। জোরপূর্বকভাবে জমি দখল করে নিয়ে যাচ্ছে। ফরিদউদ্দিন খোকন বলেন, সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর নাম করে আমাদের ১৪ পুরুষের ভিটে মাটি দখল করে নিচ্ছে ভূমিদস্যুরা। জানি না আমাদের এখন গন্তব্যস্থল কোথায় হবে। আমরা ভূমিদস্যুদের অত্যাচারে দিশেহারা। আমাদের কেউই সহযোগিতা করছে না। আমরা অসহায় কৃষকরা তিন ফসলি জমি চাষ করে সংসার চালিয়ে থাকি। প্রধান অতিথি হিসেবে বিআরটিসির সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উপস্থিতিতে মানববন্ধনে উপস্থিত ছিলেন মঈন উদ্দিন মানিক, মো: আব্দুল মালেক, মো: সাখাওয়াত হোসেন, মো: আব্দুল কাদের, মো: আব্দুর রশিদ, মোঃ রিয়াজ উদ্দিন, মো: আব্দুল বাতেন ও মো: ফারুম মিয়া সহ এলাকাসীরা।


এ জাতীয় আরো খবর