• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
পূর্ব হাসন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে ৫০০ শত জনগণের মাঝে গণটিকা কার্যক্রম শুরু। লক্ষীপুর-২ আসনের সংসদ সদস্যর মায়ের মৃত্যুতে মিলাদও দোয়ার মাহফিল। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলার করোনার পরিস্থিতি। আজ থেকে সারাদেশে ভ্যাকসিন কার্যক্রম শুরু। দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। কোবিড-১৯ আক্রান্তদের মধ্যে ৯৮ শতাংশ মানুষ ডেল্টা ভ্যারিয়েন্ট দ্বারা আক্রান্ত। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলায় করোনার পরিস্থিতি। পোশাক শ্রমিকদের কথা চিন্তা করে পরিবহন লঞ্চ চলাচল অব্যহত থাকার ঘোষণা। গত ২৪ ঘন্টা লক্ষীপুর জেলায় করোনার পরিস্থিতি। হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর জয়যাত্রায় টেলিভিশন কার্যালয়ে অভিযান।
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

সারাদেশে ভোক্তা অধিদপ্তরের অভিযান

Amar Shomoy / ১২৫ বার
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

ঢাকার ১১৮ টি প্রতিষ্ঠানকে ৪ লক্ষ ৯ হাজার ৫ শত টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক ঢাকা মহানগরসহ সারাদেশে এ অভিযান পরিচালিত হয়। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি এর সার্বিক নির্দেশনায় ও বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মানিত সচিব ড. মোঃ জাফর উদ্দীন এর পরামর্শ এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগরীর কারওয়ান বাজার, শ্যামবাজার , কাপ্তান বাজার, মোহাম্মদপুর কৃষি মার্কেট বাজারে অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাগফুর রহমান ।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

তদারকিকালে আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ১১৮ টি প্রতিষ্ঠানকে ৪ লক্ষ ৯ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
তদারকিকালে চাল ,আলু,পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করা এবং বাধ্যতামূলকভাবে পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা বলেন ভোক্তা স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়।
কিন্তু অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে।

ভোক্তা স্বার্থ সংরক্ষণে দেশব্যাপী অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।
বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদা আক্তার এর সহযোগিতায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক ঢাকা মহানগরীর শান্তিনগর ও এজিবি কলোনি বাজারে তদারকি করা হয়। এ সময় প্রতিটি প্রতিষ্ঠানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও তা মেনে চলার নির্দেশনা প্রদান করা হয়। পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের রশিদ পরীক্ষা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক(গবেষণাগার) প্রনব কুমার প্রামানিকের সহযোগিতায় বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম কর্তৃক ঢাকা মহানগরীর কদমতলি ও রায়েরবাগ বাজারে তদারকি করা হয়। এ সময় প্রতিটি প্রতিষ্ঠানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন ও তা মেনে চলার নির্দেশনা প্রদান করা হয়। পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের রশিদ পরীক্ষা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

গোপালগঞ্জ জেলার বাজার তদারকি অভিযান: বুধবার বাণিজ্য মণ্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতা বলে ও জেলা প্রশাসক,গোপালগঞ্জ মহোদয়ের নির্দেশনায় গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামীম হাসানের নেতৃত্বে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার গোপালপুর ও রামদিয়া কাঁচা বাজারে তদারকি অভিযান পরিচালিত হয়।
এ সময় মূল্য তালিকা না টাঙানো ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে ৭ টি প্রতিষ্ঠান কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৮৫০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। উক্ত মেয়াদোত্তীর্ণ পণ্য স্পটে ধ্বংস করা হয় এবং সব ব্যবসায়ীদের মূল্য তালিকা হাল নাগাদ সহ ক্রয় ও বিক্রয় মূল্য প্রদর্শনপূবক টাঙানোর নির্দেশনা প্রদান করা হয়।
সহযোগিতায় রামদিয়া পুলিশ ফাঁড়ির পুলিশের সদস্যবৃন্দ।
জনস্বার্থে এ তদারকি অব্যাহত থাকবে।

যশোর জেলা কার্যালয়ের বাজার তদারকিঃ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, যশোর মহোদয়ের সার্বিক সহযোগিতায় যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব-এর নেতৃত্বে সদর উপজেলার বড়বাজার ও মান্দারতলা বাজারে পেঁয়াজ, আলু, রসুন, আদা, চালের আড়ৎ এবং ফার্মেসীতে তদারকি করা হয়। এ সময়ে ভোক্তা-অধিকার বিরোধী কাজ করার অপরাধে ০৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। যশোর জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে সহযোগিতা করা হয়। তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জনাব মোঃ আব্দুর রকিব সরদার, সদস্য, ক্যাব, যশোর এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

গাজিপুর জেলার বাজার তদারকি অভিযানঃ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতা বলে ও জেলা প্রশাসক,গাজীপুর মহোদয়ের সার্বিক সহযোগিতায় গাজিপুর জেলা কর্যালয়ের সহকারি পরিচালক রিনা বেগম এর নেতৃত্বে জেলার টঙ্গী পূর্ব থানার হাজী সব্দর আলী মার্কেট ও বউ বাজার এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি খাদ্যপণ্য উৎপাদন ও উৎপাদিত পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করায় ০১(এক)টি প্রতিষ্টান কে ৫০,০০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ ছাড়াও নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তদারকি করা হয় এবং সব ব্যবসায়ীদের মূল তালিকা হালনাগাদ করা এবং ক্রয়ের রশিদ সংরক্ষণ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
সহযোগিতায় গাজীপুর মেট্রাপলিটন পুলিশ, টঙ্গী পূর্ব থানার সদস্যবৃন্দ।
জনস্বার্থে এ তদারকি অব্যাহতথাকবে।

নাটোর জেলা কার্যালয়ের বাজার তদারকিঃ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, নাটোর মহোদয়ের সার্বিক সহযোগিতায় নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শামসুল আলম -এর নেতৃত্বে সদর উপজেলার কাফুরিয়া বাজার এলাকা ও জালালাবাদ বাজারে বাজার তদারকি করা হয়। এ সময়ে ভোক্তা অধিকার বিরোধী কাজ করার অপরাধে ০৩ টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮ ও ৪৫ ধারা মোতাবেক প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ ও আদায় করা হয়। তদারকিকালে ব্যবসায়ীদের যৌক্তিক মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা টানানো ও নিয়মিত হালনাগাদ করা এবং ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার নির্দেশনা দেয়া হয়। জনস্বার্থে এরুপ কার্যক্রম অব্যাহত থাকবে।

ঝালকাঠি জেলা কার্যালয়ের বাজার তদারকি: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে ও উপজেলা প্রশাসনের নির্দেশনা ও তত্ত্বাবধানে ঝালকাঠি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এর নের্তৃত্বে জেলার কাঁঠালিয়া উপজেলার কাঁঠালিয়া কাচা বাজার, বীনাপানি বাজার ও বটতলা বাজার এলাকায় তদারকি কার্যক্রম পরিচালিত হয়। তদারকিকালে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রমের দন্ডস্বরূপ ৫ টি প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ১০,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়। অভিযানকালে নিত্য পণ্যের বাজার, মিষ্টির দোকান , ফার্মেসী ইত্যাদি পরিদর্শন করা হয়। বিক্রেতাদের পণ্যের বিক্রয়মূল্য সম্বলিত মূল্যতালিকা প্রদর্শন, ক্রয় ভাউচার সংরক্ষণ করতে বলা হয় এবং অযৌক্তিক মূল্যবৃদ্ধি না করার নির্দেশনা দেওয়া হয়। ক্রেতাদের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে অনুরোধ করা হয়।

অভিযানে ঝালকাঠি কাঁঠালিয়া পুলিশের একটি সুদক্ষ টিম সার্বিক নিরাপত্তা প্রদান করেন এবং সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর।
জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

সুনামগঞ্জ জেলা কার্যালয়ের বাজার তদারকি : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে জেলা প্রশাসক, সুনামগঞ্জ মহোদয়ের সার্বিক সহযোগিতায় সুনামগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শফিকুল ইসলাম এর নেতৃত্বে জগন্নাথপুর উপজেলার পৌর পয়েন্ট, কাচাবাজার এলাকায় অভিযান পরিচালিত হয়। এ সময় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি পিঁয়াজ, আলু এবং চালের বাজার তদারকি করা হয়। ০৬টি প্রতিষ্ঠান কে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ অনুযায়ী৪৩০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়। অপরদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ করা হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। তদারকি কাজে সহযোগিতা করেন র‍্যাব ০৯ এর একটি টিম ও বাজার কমিটির সদস্যবৃন্দ। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাগেরহাট জেলা কার্যালয়ের বাজার তদারকি : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে জেলা প্রশাসক, বাগেরহাট মহোদয়ের সার্বিক সহযোগিতায় বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরানের নেতৃত্বে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি বাজার এবং কচুয়া উপজেলার সাইনবোড বাজারে অভিযান পরিচালিত হয়। এ সময় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি পিঁয়াজ, আলু এবং চালের বাজার তদারকি করা হয়। অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা না টাঙানোর অপরাধে ৪টি প্রতিষ্ঠান কে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়। ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রয় করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়। অপরদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে ভোক্তা সাধারণের প্রতি অনুরোধ করা হয়। পরবর্তীতে উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। তদারকি কাজে সহযোগিতা করেন কৃষি বিপণন কর্মকর্তার প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মৌলভীবাজার জেলা কার্যালয়ের তদারকি কার্যক্রম: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক নির্দেশনা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে শমসেরনগর ফাঁড়ির পুলিশ ফোর্সের সহযোগিতায় আজ বুধবার (২৮ অক্টোবর) মৌলভীবাজার কমলগঞ্জ উপজেলার ইয়ারপোর্ট রোড, মাছবাজার, শমসেরনগর বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

আজকের অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

বগুড়া জেলা কার্যালয়ের বাজার তদারকি: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায়/উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবাশীষ রায় এঁর নেতৃত্বে বগুড়ার গাবতলী উপজেলার নেপালতলী বাজার ও বাইগুনী বাজার এলাকায় পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনজনিত কারণে ০৫টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন,২০০৯ অনুযায়ী আট হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও অন্যান্য পণ্য ন্যায্য মূল্যে বিক্রি সহ ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।
জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

ভোলা জেলার তদারকি কার্যক্রম: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে ভোলা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ মাহমুদুল হাসান এর নেতৃত্বে ভোলা সদর উপজেলার রতনপুর বাজার, যুগীরঘোল ও শান্তিরহাটে পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনজনিত কারনে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন,২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও আলুর দাম নিয়ন্ত্রণে পাইকারি ও খুচরা বাজারে মনিটরিং করা হয়, সাথে সাথে সচেতনতামূলক মাইকিং করা হয়।
সহকারী পরিচালক এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা সদর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।।

টাঙ্গাইল জেলা কার্যালয় : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের সহযোগীতায় টাঙ্গাইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল অালম রিজভী জেলার দেলদুয়ার উপজেলায় তদারকি করেন। তদারকিকালে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অাইন,২০০৯ লঙ্ঘনের অপরাধে সর্বমোট ৯,০০০/- প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা অারোপ ও অাদায় করা হয়। এসময় সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। উল্লেখ্য বাজারে সংশ্লিষ্ট সকল পণ্যের পর্যাপ্ত সরবরাহ রয়েছে। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক স্যারের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, রাজশাহী স্যারের সার্বিক সহযোগিতায় উপপরিচালক জনাব অপুর্ব অধিকারী ও সহকারী পরিচালক মোঃ হাসান-আল-মারুফ এর নেতৃত্বে বুধবার রাজশাহী মহানগরের নওদা পাড়া এলাকা ও বর্ণালীর মোড় এলাকায় অভিযান পরিচালিত হয়েছে। ভোক্তা অধিকার বিরোধী বিভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ৯,০০০/- টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রাজশাহী মহানগরে আলুর কোল্ড স্টোরেজ পরিদর্শন করা হয়েছে এবং তাদেরকে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের অধিক মূল্যে আলু বিক্রয় না করার নির্দেশনা প্রদান করা হয়েছে এবং টিসিবির ট্রাক সেল মনিটরিং করা হয়েছে।

নীলফামারী জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে নীলফামারী জেলার জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক সহযোগিতায় নীলফামারী জেলা কার্যালয় কর্তৃক সহকারী পরিচালক মোঃ বোরহান উদ্দিনের এর নেতৃত্বে সদর উপজেলার বড় বাজার ও ইপিজেড বাজার এ অভিযান পরিচালিত হয়। এ সময় ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কার্যের জন্য ৩ টি প্র‌তিষ্ঠান‌কে প্রশাস‌নিক ব্যবস্থায় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ১০,০০০/-জ‌রিমানা করা হয় ও সতর্ক করা হয় । অ‌ভিযা‌নের সময় দোকানী‌দের ন্যায্যমূ‌ল্যে পণ্য বি‌ক্রি কর‌তে, দৃশ্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন কর‌তে ও সামা‌জিক দূরত্ব বজায় রে‌খে কেনা-‌বেচা কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। এ অভিযানে সহ‌যো‌গিতা ক‌রে সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মোঃ দুলাল হোসেন ও RAB 13 CPC 2 নীলফামারী। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

ফরিদপুর জেলা কার্যালয়ের বাজার তদারকিঃ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, ফরিদপুর মহোদয়ের সার্বিক সহযোগিতায় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক সদর উপজেলার চকবাজার ও হাজী শরীয়তউল্লাহ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে কৃষি পণ্যের লাইসেন্স ও মূল্য তালিকা প্রদর্শন না করা এবং সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের অধিক মূল্যে আলু বিক্রয় করাসহ মূল্য তালিকা ও ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ৬,৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এসময় মোঃ শাহাদাত হোসেন, জেলা বাজার কর্মকর্তা, মোঃ বজলুর রশিদ খান, ডিএসআই, সিভিল সার্জন অফিস এবং ফরিদপুর জেলা পুলিশের ১টি টিম উপস্থিত থেকে তদারকি কাজে সহযোগিতা করেন|

গাইবান্ধা জেলা কার্যালয়ের বাজার তদারকি অভিযান: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধায়নে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস ছালাম এর নেতৃত্বে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলায় পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনজনিত কারণে ৩টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার আইন,২০০৯ অনুযায়ী ২৫,০০০/- টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সহকারী পরিচালকের নেতৃত্বে পরিচালিত অভিযানে সহযোগিতা করেন জেলা বাজার কর্মকর্তা জনাব শাহ মোয়াজ্জেম হোসেন ও র‍্যাব ১৩ গাইবান্ধা।
জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

জামালপুর জেলা কার্যালয়ের বাজার তদারকি: বুধবার বানিজ্য মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে, জেলা প্রশাসক জামালপুর মহোদয় এবং পুলিশ সুপার জামালপুর মহোদয়ের সহযোগিতায়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আরিফুল ইসলাম এর নেতৃত্বে জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দাবাড়ী ও কাঠারবিল বাজার এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করা, মেয়াদোত্তীর্ণ ঔষধ ও পন্য বিক্রি না করা, খাদ্য পন্যে ক্ষতিকর বস্তু ব্যবহার না করা, হোটেল রেস্তারাঁয় পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখা, নিষিদ্ধ পলিথিন ব্যবহার না করা, মাস্ক ব্যবহার করা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য মাইকিং করে নির্দেশনা প্রদান করা হয়। এসময় ভোক্তা অধিকার বিরোধী কাজের জন্য তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ করা হয়। সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই উপজেলা নির্বাহী অফিসার দেয়ানগঞ্জ মহোদয়কে, জেলা পুলিশ জামালপুর এবং উপজেলা সেনেটারি ইন্সপেক্টরকে। জনস্বার্থে এ ধরনের তদারকি ও প্রচারনা কার্যক্রম অব্যাহত থাকবে।

নেত্রকোণা জেলার বাজার তদারকি কার্যক্রমঃ বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে নেত্রকোণা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলম এর নেতৃত্বে নেত্রকোণা জেলার সদর উপজেলার চল্লিশা বাজার এবং পারলা বাজারে নিয়মিত বাজার অভিযান পরিচালিত হয়। অভিযানে চাল, তেল, আলু, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান, খাবার হোটেল, ঔষধের দোকান ও কাচাবাজার পরিদর্শন করা হয়। এসময় সরকার নির্ধারিত ও যৌক্তিক মূল্যে পন্য বিক্রয় করাসহ বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়। অভিযানে বিভিন্ন অপরাধে ৩ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ করা হয়। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ছিলেন নেত্রকোণা জেলা পুলিশ লাইনের একটি চৌকস টিম।
ধন্যবাদ ও কৃতজ্ঞতা জেলা প্রশাসন, নেত্রকোণা।
জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

সিলেট বিভাগীয় কার্যালয়ের বাজার তদারকিঃ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে বুধবার সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. ফখরুল ইসলাম সিলেট মহানগরীর হবিনন্দী, শ্রীরামপুর এলাকায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাচাই করেন এবং দৃশ্যমানস্থানে মূল্য তালিকা লটকিয়ে রাখার নির্দেশ প্রদান করেন। এসময় মূল্য তালিকা প্রদর্শন না করা, মেযাদউত্তীর্ন পণ্য এবং বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকায় ৩ টি প্রতিষ্ঠান কে ভোক্তা- অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে জরিমানা অারোপ ও আদায় করা হয়। এছাড়া সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়, ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পন্য ক্রয় ও বিক্রয় করার জন্য বল হয়। অভিযানে সহায়তা করেন এপিবিএন এর একটি টিম। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

পঞ্চগড় জেলা কার্যালয়ের বাজার তদারকি: বুধবার বানিজ্য মন্ত্রনালয়ের তত্ত্বাবধানে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মহোদয়ের প্রদত্ত ক্ষমতাবলে, জেলা প্রশাসক পঞ্চগড় মহোদয় এবং পুলিশ সুপার পঞ্চগড় মহোদয়ের সহযোগিতায়, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব পরেশ চন্দ্র বর্মন এর নেতৃত্বে জেলার সদর উপজেলার ফুটকি বাড়ি ও আলসিয়া খানা বাজার এলাকায় বাজার অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বাজারের বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে চলতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট সকল ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা হালনাগাদ করা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ, অধিক মূল্যে পণ্য বিক্রয় না করা, মেয়াদোত্তীর্ণ ঔষধ ও পন্য বিক্রি না করা, খাদ্য পন্যে ক্ষতিকর বস্তু ব্যবহার না করা, হোটেল রেস্তারাঁয় পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখা, নিষিদ্ধ পলিথিন ব্যবহার না করা, মাস্ক ব্যবহার করা এবং সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য মাইকিং করে নির্দেশনা প্রদান করা হয়। এসময় ভোক্তা অধিকার বিরোধী কাজের জন্য চারটি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ করা হয়। সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই উপজেলা নির্বাহী অফিসার সদর মহোদয়কে, জেলা পুলিশ পঞ্চগড় এবং জেলা বাজার কর্মকর্তা ।

জনস্বার্থে এ ধরনের তদারকি ও প্রচারনা কার্যক্রম অব্যাহত থাকবে।

বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে এবং জেলা প্রশাসক, কিশোরগঞ্জ মহোদয়ের সার্বিক সহযোগিতায় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব হৃদয় রন্জ্ঞন বণিক কর্তৃক বাজিতপুর উপজেলার পাটুলিবাজারে অভিযান পরিচালনা করা হয়।পরিচালিত অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মোট ১৪,০০০/টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে
ধন্যবাদান্তে::উপজেলা প্রশাসন,বাজিতপুর এবং বাজিতপুর থানা পুলিশ ।
এসময় স্যানিটারি ইন্সপেক্টর এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে তদারকি কাজে সার্বিক সহযোগিতা করেন|

খুলনা জেলা কার্যালয়ের বাজার তদারকি: বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম- এর নেতৃত্বে বটিয়াঘাটা ও ডুমুরিয়া উপজেলার দুটি বাজারে তদারকি করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ লঙ্ঘন করায় মোট ৬টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় ১৫,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় আলু ও পেয়াজের পাইকারি ও খুচরা মূল্য যাচাই করা হয়। একই সাথে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করতে লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়। সহযোগিতা করেন ৩ এপিবিএন খুলনা।
জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

নওগাঁ জেলা কার্যাল‌য়ের বাজার অভিযান : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপরিচালক(অতিঃ সচিব) মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় নওগাঁ জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: শামীম হোসেনের নেতৃ‌ত্বে নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার কাঁচা বাজার ও সদরে এলাকায় তদারকি কার্যক্রম প‌রিচালনা করা হ‌য়ে‌ছে ।

উক্ত বাজার অভিযানে ভোক্তা অধিকার বিরোধী কার্য করায় ০৫ টি প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর অধীনে ৯,০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয় ।

এসময় জনগণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ ।
সহযোগিতায় ছিলেন উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ।

সহযোগিতায়: মহাদেবপুর থানা পুলিশের চৌকষ টিম । জনস্বার্থে এ কার্যক্রম চলতে থাকবে ।

 

বরগুনার বামনায় ভোক্তা অধিকারের অভিযান : বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের অর্পিত ক্ষমতাবলে ও জেলা প্রশাসক, বরগুনার নির্দেশনায় বরগুনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অ:দা:) জনাব মোহাম্মদ সেলিম এঁর নেতৃত্বে বরগুনা জেলার বামনা উপজেলার সাহেব বাড়ী বাজার, বামনা বন্দর, ইউপি মার্কেট ও তুলাতলা বাজার এলাকায় পরিচালিত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনজনিত কারণে প্রশাসনিক ব্যবস্থায় ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুযায়ী ৯,৫০০/- (নয় হাজার পাঁচশত ) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও চাল,ডাল,আলু, পেঁয়াজসহ অন্যান্য নিত্য পণ্য ন্যায্য মূল্যে বিক্রি সহ ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়।

সহকারী পরিচালকের নেতৃত্বে পরিচালিত অভিযানে সহযোগিতা করেন জেলা প্রশাসন, বরগুনা, উপজেলা প্রশাসন, বামনা, এসআই হুমায়ুনের নেতৃত্বে বামনা থানার একটি টিম ,ক্যাব, সেনেটারী ইন্সপেক্টর মো: ফারুক আহমেদ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ ।


এ জাতীয় আরো খবর
close button