• রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
লক্ষ্মীপুরের সিভিল সার্জনকে ঠিকাদারের চিঠি লক্ষীপুর জেলা ছাএলীগের নতুন কমিটি ঘোষণা কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিস্থিতি! পবিত্র রমজান ঈদ-উল ফিতর উপলক্ষে তিরাশি টি মসজিদে ঈদ উপহার। কুমিল্লা থেকে ছিনতাই গাড়ি মুন্সিগঞ্জে উদ্ধার! সায়েম সোবহান আনভীর বসুন্ধরা গ্রুপের এমডি ‘পারসন অব দ্যা ইয়ার’ ভূষিত হলেন। উত্তর হামছাদী ইউনিয়ন পরিষদ এ ১৫০০ পরিবারের মাঝে এাণ সামগ্রী বিতরন। লক্ষীপুর জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতির পিতা- মাতার রোগ মুক্তি কামনা জন্য দোয়াও মিলাদের আয়োজন। ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ১নং উত্তর হামছাদী ইউনিয়নে দোয়া ও আলোচনা। জাতীয় শ্রমিক লীগের লক্ষ্মীপুর জেলা সহ বিভিন্ন জেলা কমিটি বিলুপ্ত নিয়ে সকল মিথ্যা বানোয়াট এর অবসান
ব্রেকিং নিউজ
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। একই সময়ে করোনায় মারা গেছেন ২৬৪ জন। যা একদিনে করোনায় সর্বোচ্চ ‍মৃত্যু। বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। লক্ষীপুর-২ আসনের উপ-নিবাচন ২১ জুন,২০২১। গত ২৪ ঘন্টা একদিনে সর্বোচ্চ মৃত্যু সংখ্যা ৭৭, এবং করোনা শনাক্ত হয়েছে ৫,৩৪৩ লক্ষীপুরে মেঘনা ফেরীতে আগুন, পুড়ে গেছে অনেক মালামাল ও ৬টি যানবাহন। সীমিত পরিসরে এভারের লকডাউনে আদালত চলবে। রমজান মাসে সরকারি অফিস চলবে ৯টা থেকে সাড়ে ৩টা। ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক এম.পি আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন আগামী ৫এপ্রিল থেকে এক সপ্তাহ ফের লকডাউন সারা বাংলাদেশ, এক প্রেস ব্রিফিং এ–ওবায়দুল কাদের। দেশের ৩১ জেলার মধ্যে সবচেয়ে বেশি ঝুকিতে লক্ষীপুর। গত ২৪ ঘন্টা করোনা শনাক্ত লক্ষীপুর-১০ সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, মেলা বন্ধের সুপারিশ কারিগরি পরামর্শক কমিটির।

স্কুলে ভর্তির ক্ষেত্রে প্রেগনেন্সি টেস্ট বাতিল করলো রুয়ান্ডা

Amar Shomoy / ৪৬৬ বার
প্রকাশ হয়েছে : শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

স্কুলে ভর্তি হতে মেয়েদের প্রেগনেন্সি টেস্ট বাতিল করেছে রুয়ান্ডায় সরকার। মেয়েদের যাতে প্রেগনেন্সি টেস্টের মুখোমুখি না হতে হয় এ ব্যাপারে স্কুলগুলোতে পরিদর্শন চালাবে কর্তৃপক্ষ।

অধিকাংশ প্রাইভেট স্কুলে ভর্তির সময় মেয়েদের এ টেস্ট দিতে হতো। টেস্টে নেগেটিভ রেজাল্ট আসা শিক্ষার্থীদের ভর্তির জন্য নির্বাচন করা হতো।

প্রেগনেন্সি টেস্টের নিয়মকে বৈষম্যমূলক আচরণ ও অযৌক্তিক বলে মন্তব্য করেছে দেশটির শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় জানিয়েছে, কোনো মেয়ে গর্ভবতী হলেও স্কুলে পড়ার অধিকার রয়েছে তার, যাতে তার জীবন আরও উন্নত হতে পারে।


এ জাতীয় আরো খবর
close button